সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে মাসুম আহমদের হত্যাকারীদের অতিসত্ব গ্রেফতারের দাবিতে মানববন্ধন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স !

জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় সঘর্ষে আহত শতাধিক ॥ এলাকায় উত্তেজনা

কলি বেগম,জগন্নাথপুর
জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে দফায় দফায় বন্দুকযুদ্ধ ও সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত প্রায় শতাধিক লোক আহত হওয়ার ঘটনা ঘটেছে। তাদের মধ্যে একের পর এক সংঘর্ষের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানাগেছে, জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের বাগময়না গ্রামের বাসিন্দা রাণীগঞ্জ ইউনিয়ন আ.লীগের সভাপতি, রাণীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী সুন্দর আলী ও একই ইউনিয়নের গন্ধর্বপুর গ্রামের বাসিন্দা রাণীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এবং রাণীগঞ্জ বাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি আজমল হোসেন মিঠুর মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি-এ নিয়ে রাণীগঞ্জ বাজারে প্রতিমন্ত্রী এমএ মান্নানের সামনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক ও বাগময়না এবং গন্ধর্বপুর গ্রামবাসীর মধ্যে পৃথক বন্দুক যুদ্ধের ঘটনায় আরো অর্ধশতাধিক লোক আহত হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় তৎকালীন সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমানের নেতৃত্বে ২০/৩০ রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটেছিল। এরই জের ধরে আবারো দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় এলাকায় নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়েছে।
সরজমিনে রাণীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা জানান, রাণীগঞ্জ বাজারের মসজিদের রাস্তায় একটি ফলের দোকান বসিয়ে ছিলেন হাজী সুন্দর আলীর লোকজন। তাতে বাধা দেন মিঠু পক্ষের লোকজন। এ নিয়ে গত রোববার তাদের দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির ঘটনায় আজমল হোসেন মিঠু বাদী হয়ে জগন্নাথপুর থানায় জিডি করেন। এ জিডির আলোকে পর দিন সোমবার জগন্নাথপুর থানার এএসআই ফিরোজ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের সামনে সুন্দর আলী পক্ষের লোকজন মিঠু পক্ষের লোকজনের উপর হামলা চালায়। এতে মিঠু পক্ষের ২ জন আহত হন এবং মিঠুর দুইটি দোকান ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় আজমল হোসেন মিঠু বাদী হয়ে হাজী সুন্দর আলীসহ আরো ১২ জনকে আসামি করে জগন্নাথপুর থানায় আরেকটি অভিযোগ দায়ের করেন। এসব ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।
এ ব্যাপারে হাজী সুন্দর আলী জানান, মিঠু আমার ছেলে মতো, তার সাথে আমার কোন বিরোধিতা থাকার কথা ছিল না। তবে তার অত্যাচারে নির্যাতিত লোকজন আমার কাছে এসে সহযোগিতা চাইলে আমি ফিরিয়ে দিতে পারি না। রাণীগঞ্জ বাজারে মসজিদের রাস্তাটি অন্য মালিকের। সেই মালিকের লোকজন এখানে ফলের দোকান বসিয়েছে। তবে এ দোকানের পাশের মার্কেটের মালিক মিঠু। মিঠু ফলের দোকার তুলে দিয়ে তাদের জায়গা জবর দখল করতে চায়। এতে আমার পক্ষের লোকজন বাধা দিলেও মিঠুর দোকান ভাংচুর করেনি। মিঠু নিজেই তার লোকজন দিয়ে তার নিজের ভাংচুর করেছে বলে দোকানের ভাড়াটে ব্যবসায়ী মিঠুন দেব জানান।
জানতে চাইলে আজমল হোসেন মিঠু জানান, হাজী সুন্দর আলী অত্র অঞ্চলের একছত্র আধিপত্য বিস্তার করতে চান। তাঁর অন্যায়ের প্রতিবাদ করলেই শুরু হয় হামলাসহ নানা অত্যাচার। ইতোপূর্বে দুইবার বন্দুকযুদ্ধসহ সংঘর্ষের ঘটনায় শতাধিক লোক আহত হওয়ার ঘটনা ঘটে। বর্তমানে রাণীগঞ্জ বাজারে উন্নয়ন মূলক কাজ চলছে। আমি বাজার সেক্রেটারি হিসেবে মসজিদের রাস্তায় বসানো ফলের দোকানটি স্থানান্তর করতে চেয়ে ছিলাম। এতে সুন্দর আলীর লোকজন ইর্শ্বান্বিত হয়ে হামলা করেছে। হামলায় আমার পক্ষের ২ জন আহতসহ আমার দুইটি দোকান ভাংচুরের ঘটনায় প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার ওসি মুরসালিন জানান, রাণীগঞ্জ বাজারের মসজিদের রাস্তায় কোন প্রকার দোকান বসানো যাবে না। আমি এ দোকান উচ্ছেদ করে দিয়েছি। এরপরও কেউ আইন হাতে তুলে নিতে চাইলে ব্যবস্থা নেয়া হবে। সুন্দর আলী ও মিঠুর মধ্যে সৃষ্ট বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। #

Advertisement
সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু