সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে মাসুম আহমদের হত্যাকারীদের অতিসত্ব গ্রেফতারের দাবিতে মানববন্ধন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স !

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত



আইডিয়াল নিউজ কাওছার আহমেদ: করোনাভাইরাস এবার থাবা বসিয়েছে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ে। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাস এ আক্রান্ত হয়েছেন।

৭৪ বছর বয়সী এই প্রেসিডেন্ট এবং ৫০ বছর বয়সী ফার্স্ট লেডি করোনাভাইরাসের ঝুঁকির মধ্যে আছেন।

Advertisement

শুক্রবার টুইট বার্তায় ট্রাম্প বলেন: আজ রাতে আমাদের করোনাভাইরাস পজিটিভ এসেছে। সুস্থতার লক্ষ্যে আমরা দু’জনই কোয়ারেন্টাইন প্রক্রিয়া শুরু করছি।

তবে মিঃ ট্রাম্পের চিকিৎসক শন কনলি একটি বিবৃতিতে বলেছেন যে, প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি “এই সময়ে দুজনই ভাল আছেন, এবং তারা সেরে না ওঠা পর্যন্ত হোয়াইট হাউসের ঘরেই থাকবেন”।

বিবৃতিতে বলা হয়েছে, “আমি আশা করি যে প্রেসিডেন্ট এই সময়ের মধ্যে বিনা বাধায় তাঁর দায়িত্ব পালন করে যাবেন এবং আমি সব খবর আপনাদের জানাবো।”

ট্রাম্পের নিকটতম সহযোগীদের একজন করোনাভাইরাস পজিটিভ হওয়ার পরে বিষয়টি সামনে আসে।

ট্রাম্প এক টুইট বার্তায় বলেছেন যে, তার একজন ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকস স্বাস্থ্য পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তিনি এবং ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প কোয়ারেন্টিনে আছেন।

প্রেসিডেন্টের নিকটতম কর্মকর্তাদের মধ্যে ৩১ বছর বয়সী এই উপদেষ্টা এখন অবধি প্রথম কেউ যার করোনাভাইরাস পজিটিভ হয়েছে।

তিনি এই সপ্তাহের শুরুতে ওহাইওতে ট্রাম্পের সাথে ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের প্রথম প্রেসিডেন্সিয়াল টিভি বিতর্কে যোগ দিতে এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্পের সঙ্গে ভ্রমণ করেছিলেন।

মিস. হিকস কোনও মাস্ক ছাড়াই ক্লিভল্যান্ডে মঙ্গলবার প্রেসিডেন্টের জেট থেকে নেমেছিলেন, এমন ছবি প্রকাশ হয়েছে।

বিতর্কে অংশ নেওয়া মিঃ ট্রাম্পের পরিবারের সদস্যদের কয়েকজনের মুখেও কোন মাস্ক দেখা যায়নি।

বুধবার মিনেসোটাতে এক সমাবেশ করার সময় হোপ হিকস প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ানে প্রেসিডেন্টের আরও কাছাকাছি ছিলেন।

ভাইরাস ক্রমাগত বৃদ্ধি পেলেও দেশের বিশেষজ্ঞ মহলের মতামতকে বিভিন্ন সময় অগ্রাহ্য করেছেন।  নিয়মিত মাস্ক ব্যবহারের ঘোর বিরোধী ছিলেন ট্রাম্প। পরবর্তীতে অবশ্য তাকে মাস্ক পরতে দেখা যায়।

বর্তমানে করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্ত দেশ যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যু দুটিতেই শীর্ষে অবস্থান করছে।  দেশটিতে ৭৪ লাখ ৯৪ হাজার ৪৬৩ জন করোনা আক্রান্ত ও মৃত্যু হয়েছে ২ লাখ ১২ হাজার ৬৬০ জনের।

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু