সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে মাসুম আহমদের হত্যাকারীদের অতিসত্ব গ্রেফতারের দাবিতে মানববন্ধন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স !

পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের


আইডিয়াল নিউজ কাওছার আহমেদ:- ধর্ষণ ও অন্যান্য যৌন অপরাধের শাস্তি হিসেবে দোষীকে রাসায়নিক প্রক্রিয়ায় নপুংসক করে দেওয়া বা ফাঁসিকাঠে ঝোলানোর পক্ষে সওয়াল করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর মতে, অপরাধীরা যাতে ভবিষ্যতে ফের এমন নৃশংস কাজ না করতে পারে তা নিশ্চিত করতেই এমন শাস্তির ভাবনা। দেশের প্রত্যেক প্রান্তের যৌন অপরাধীদের তথ্য সম্বলিত একটি ‘রেজিস্টার’ তৈরির কথাও জানান তিনি।

সম্প্রতি লাহোর-শিয়ালকোট হাইওয়েতে যে ধর্ষণের ঘটনাটি ঘটে, তার জেরে বিপুল সমালোচনার মুখে পড়তে হয়েছে ইমরান প্রশাসনকে। মহিলাদের নিরাপত্তার দিকটি সে দেশে কতটা অবহেলিত তার পাশাপাশি চরম নিন্দা হয় লাহোরের পুলিশ প্রধানের মন্তব্য ঘিরে। ওই মন্তব্যে নির্যাতিতাকেই কাঠগড়ায় তোলেন পুলিশকর্তা। পাকিস্তানের নানা শহরে এর পর প্রশাসন-বিরোধী বিক্ষোভের তীব্রতা বাড়তে দেখে সম্প্রতি ইমরান এই চরম শাস্তির দাবি জানান। এক আঞ্চলিক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এ নিয়ে তাঁর মতামত খোলসা করে দেন। ইমরানের মতে, খুনের মতো ধর্ষণ ও যৌন অপরাধেরও ভয়াবহতা বিচার করে শ্রেণিবিভাগ করা উচিত। তাঁর কথায়, ‘যারা ফার্স্ট ডিগ্রি অপরাধে দোষী প্রমাণিত হবে, তাদের অস্ত্রোপচার করে নপুংসক করে দিতে হবে।’ তবে রাসায়নিক প্রক্রিয়াতেও যে বিভিন্ন দেশে এই শাস্তি বলবৎ করা হয়, সে কথা জানেন তিনি। তাই সেটিও বিবেচনার মধ্যে রাখা দরকার। এর পরের স্তরে রয়েছে গণধর্ষক ও শিশুদের যৌন নিপীড়নে জড়িতরা। তাদের জন্য প্রকাশ্যে ফাঁসির সাজার পক্ষে সওয়াল করেন পাক প্রধানমন্ত্রী। তবে একই সঙ্গে জানান, এই শাস্তির ব্যবস্থা যে বিশ্বের প্রায় প্রতিটি প্রান্ত থেকে বিরোধিতার মুখোমুখি হবে, সে ব্যাপারে নিশ্চিত তিনি।

Advertisement

Facebook

আইডিয়াল নিউজ ২৪

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু