সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে মাসুম আহমদের হত্যাকারীদের অতিসত্ব গ্রেফতারের দাবিতে মানববন্ধন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স !

করোনা ভাইরাস: প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করতে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট রোদে থাকুন!

ভিটামিন-ডি করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সাহায্য করে। প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট রোদে থাকুন, কারণ সূর্যালোকের সংস্পর্শে শরীরে ভিটামিন ডি তৈরি হয়। এসময় স্কিন ক্যানসারের ঝুঁকি কমাতে সানস্ক্রিন ব্যবহার করুন।

ভিটামিন ডি ও ইমিউন স্বাস্থ্যের মধ্যকার যোগসূত্র স্থাপন করে এবং কিছু গবেষণা ইঙ্গিত দিয়েছে যে, পর্যাপ্ত ভিটামিন ডি শরীরকে শ্বাসতন্ত্রীয় অসুস্থতা দূর করতে সাহায্য করে। ইউনিভার্সিটি অব কলোরাডো স্কুল অব মেডিসিনের ইমার্জেন্সি মেডিসিন বিভাগের অধ্যাপক অদিত গিন্ডি বলেন, ‘আপনার পর্যাপ্ত ভিটামিন ডি না থাকলে শরীর ভাইরাস ও ব্যাকটেরিয়া ধ্বংসকারী অণুজীব-বিরোধী প্রোটিন উৎপাদনে ততটা কার্যকর হতে পারবে না এবং আপনি বেশি সংক্রমণ প্রবণ হয়ে পড়বেন। এসব প্রোটিন শ্বাসতন্ত্রে বিশেষভাবে সক্রিয় থাকে।’

Advertisement

স্যালমনের মতো তৈলাক্ত মাছ, দুধ ও ভিটামিন ডি ফর্টিফায়েড খাবারে ভিটামিন ডি পাবেন। প্রতিদিন কিছুসময় রোদে থাকুন, শরীরে ভিটামিন ডি এর মাত্রা চেক করতে একটি ব্লাড টেস্ট করতে হয়। প্রতি মিলিমিটার রক্তে ২০ ন্যানোগ্রামের কম ভিটামিন ডি মাত্রাকে ঘাটতি বিবেচনা করা হয় এবং ৩০ এর উপরে হলে সর্বোচ্চ ধরা হয়।
সুষম খাবার খান ও শরীরচর্চা করুন: ইমিউন সিস্টেমকে সবল রাখতে প্রতিদিন স্বাস্থ্যকর খাবার খেতে হবে ও নিয়মিত শরীরচর্চা করতে হবে।

উল্লেখ্য বাংলাদেশ সর্বশেষ করোনায় আক্রান্তে সংখ্যা ২১৪৪, সুস্থ হয়েছেন ৬৬ মৃত্যু ৮৪ জন

বিশ্বের সকল খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

Facebook

আইডিয়াল নিউজ ২৪

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু