সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স ! মায়ানমারে পাথরের খনিতে ধস: মৃত বেড়ে ১৬০, এখনও বহু নিখোঁজ রয়েছেন!

ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১


আইডিয়াল নিউজ ডেস্ক: আরও ভয়ংকর হয়ে উঠল ক্যালিফোর্নিয়ার দাবানল। দাবানলের তীব্রতায় হওয়া বিস্ফোরণের জেরে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১। বিপদের মুখে পড়েছে কয়েক হাজার বাড়িঘর।

শেরিফ কোরি হনিয়া জানিয়েছেন, দুটি আলাদা অবস্থান থেকে মিলেছে তিনজনের দেহ। যার জেরে এ বছর ক্যালিফোর্নিয়ার দাবানলের কারণে মৃতের সংখ্যা বেড়ে ১১ হয়েছে। তিন সপ্তাহেরও বেশি সময় ধরে জ্বলছে ক্যালিফোর্নিয়ার দাবানল। হাওয়ার প্রবল গতির কারণে অত্যন্ত দ্রুততার সঙ্গে আগুন আশপাশে ছড়িয়ে পড়ছে। এখনও পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকাকে গ্রাস করেছে দাবানল। পুড়ে ছাই হয়ে গিয়েছে বহু বাড়িঘর।

বুধবার ওরোভিলের কাছে আকাশ ঘন ধোঁয়ায় ঢেকে যাওয়ায়, সেখানকার বাসিন্দাদের যত দ্রুত সম্ভব এলাকা খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। দাবানলের আগুন শহরে ঢুকে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বছর দুই আগেই ভয়ংকর দাবানলে ওই এলাকা পুড়ে ছারখার হয়ে গিয়েছিল।

Advertisement

লস অ্যাঞ্জেলেসের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞানী ড্যানিয়েল সোয়াইন জানিয়েছেন, ২৪ ঘণ্টায় গড়ে এই দাবানলের আগুন ৪০০ বর্গমাইল এলাকা পুড়িয়ে দিয়েছে। তিনি বলেন, ‘এই আগুন অবিশ্বাস্যরকম দ্রুত হারে ছড়িয়ে পড়ছে। এটা ঐতিহাসিক, আগে কখনও এমন ঘটনা ঘটেনি।’ ওয়াশিংটনে সারা বছরে দমকলকর্মীরা যে আগুন প্রত্যক্ষ করেন, এক দিনে তার থেকে অনেক বেশি একর এলাকাকে পুড়িয়ে ছাড়ছে এই দাবানল। ওরেগন ও ইদাহোর মানুষও আগুনের গ্রাসে আসার ভয়ে ঘর ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিতে শুরু করেছেন।

Facebook

আইডিয়াল নিউজ ২৪

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু