সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স ! মায়ানমারে পাথরের খনিতে ধস: মৃত বেড়ে ১৬০, এখনও বহু নিখোঁজ রয়েছেন!

মায়ানমারে পাথরের খনিতে ধস: মৃত বেড়ে ১৬০, এখনও বহু নিখোঁজ রয়েছেন!


উত্তর মায়ানমারের পাথরের খনিতে ভয়াবহ ধসে মৃত বেড়ে দাঁড়িয়েছে ১৬০। এখনও পর্যন্ত ওই খনিতে কতজন নিখোঁজ রয়েছে তার হদিশ করতে পারেনি প্রশাসন। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে বলে শুক্রবার সকরকার পক্ষ থেকে জানানো হয়েছে। ঘটনার দ্বিতীয় দিনেও যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে উদ্ধারকাজ।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে কাচিন প্রদেশের পাথরভর্তি পাক্তান এলাকার খনিতে। কাদা ও জলের স্রোতে ভেসে গিয়েছে অনেকে। মাটির নীচে চাপা পড়ে গিয়েছেন বহু শ্রমিক। বৃহস্পতিবার সন্ধে পর্যন্ত লেক থেকে মোট ১৬২টি দেহ উদ্ধার করেছে দমকল বাহিনীর উদ্ধারকারী দল।

এদিন স্থানীয় প্রসশান থেকে জানানো হয়েছে, শুক্রবার মোট ১৬১টি দেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন ৪৩জন। এখনও বহু শ্রমিক নিখোঁজ রয়েছেন, তাঁদের খোঁজে এখনও তল্লাশি অভিযান জারি রয়েছে।

Advertisement

স্থানীয় এক শ্রমিক, ৩৮ বছরের মাউং খাইংয়ের কথায় ধরা পড়ল সেই সময়ের ভয়ংকর বিপর্যয়ের ঘটনার রূপ। তাঁর কথায়, ‘একটা জঞ্জালের স্তূপ সামনের দিকে ধেয়ে আসছিল। সেটি যে খনিটি পুরো ধ্বংস করতে এগিয়ে আসছে সেটা বোঝার আগেই বন্যার জলের মতো ঢুকে পড়ে। বিপদ বুঝতে পেরে অনেকেই দৌড়াও দৌঁড়াও বলে চিত্‍কার শুরু করেছিল। সেই সময় অনেকে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। এক মিনিটের মধ্যেই ওই কাদার স্রোতের মধ্যে তলিয়ে গেল সকলে!’

বিশ্বের সকল খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

Facebook

আইডিয়াল নিউজ ২৪

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু