সর্বশেষ সংবাদ:
জগন্নাথপুরে মৃদু ভূমিকম্প অনুভূত হয় জগন্নথপুরে ডাকাতি ও মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে মাসুম আহমদের হত্যাকারীদের অতিসত্ব গ্রেফতারের দাবিতে মানববন্ধন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত ফ্রান্সে জঙ্গি হামলার আশঙ্কায় আইফেল টাওয়ার! পাকিস্তান- ধর্ষণ-যৌন অপরাধের সাজা নপুংসকতা বা ফাঁসি, দাবি ইমরানের ক্যালিফোর্নিয়ার আরও ভয়ংকর দাবানল, দৈনিক আগুন ছড়াচ্ছে ২৫ মাইল! মৃত ১১ আরও এক জন নিরস্ত্র কৃষ্ণাঙ্গকে পিছন থেকে গুলি করল মার্কিন পুলিস! বিশ্বে ৪৩টি দেশের রাষ্ট্রধর্ম মধ্যে,২৮টি দেশের রাষ্ট্রধর্ম ইসলাম ! করোনাভাইরাস: প্যারিস ও মার্সেইলে ‘ঝুঁকিপূর্ণ অঞ্চল’ ঘোষণা করেছে ফ্রান্স !

মোম জ্বালানোর কর্মসূচিতে অংশ নিল পুরো বলিউড।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সাড়া দিয়ে মোম জ্বালানোর কর্মসূচিতে অংশ নিল বলিউড। করোনাভাইরাসের অন্ধকার থেকে দেশকে আলোর পথে নিয়ে যেতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উদ্দেশেই ৫ এপ্রিল আলো নিভিয়ে মোমবাতি জ্বালানোর ডাক দিয়েছিলেন তিনি। শুক্রবার সকাল ৯টায় জাতির উদ্দেশে দেওয়ায় ভিডিও বার্তায় এই আবেদন জানান তিনি।
ইন্ডাস্ট্রির অনেক অভিনেতা-অভিনেত্রী করোনাভাইরাসের বিরুদ্ধে ভারতবাসী হিসেবে একজোট হওয়ার বার্তা দিলেন মোম জ্বালিয়ে।

মাধুরী দীক্ষিত, রণবীর-দীপিকা থেকে অভিষেক-ঐশ্বরিয়া প্রত্যেকেই নিজেদের বাড়ি-ব্যালকনিতে মোমবাতি-প্রদীপ জ্বালালেন। ঘরের আলো নিভিয়েও রাখলেন টানা ৯ মিনিট, যেমনটা বলেছিলেন মোদি।

Advertisement

ইনস্টাগ্রামে একাধিক তারকাই ছবি শেয়ার করেছেন। অনেকে আবার ভিডিও পোস্ট করেছেন। মানালির বাড়িতে মোদীর ৯ মিনিটের ডাকে সাড়া দিয়েছেন কঙ্গনা রানাওয়াতও।

দ্বীপ জ্বেলেছেন অক্ষয় কুমার, অর্জুন রামপাল, বিরাট কোহলি-আনুশকা শর্মাসহ আরও অনেকেই।

মোদী বলেছিলেন, ‘রোববার দয়া করে বাড়ির আলো বন্ধ রাখুন। মোমবাতি জ্বালান। ৯ মিনিট ধরে বাড়ির ব্যালকনি থেকে টর্চ বা মোবাইলের আলো জ্বালান।’ মোমবাতি জ্বালানোর সময় সোশ্যাল ডিসট্যানসিং বজায় রাখার কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। বলেছেন, ‘করোনাভাইরাসের শৃঙ্খল ভেঙে বেরনোর একটাই উপায়, সোশ্যাল ডিসট্যানসিং মেনে চলা। আপনাদের কাছে আরও একটি প্রার্থনা আছে। এই ইভেন্ট চলাকালীন জটলা করবেন না। প্রত্যেকে নিজের বাড়ির দরজায়, জানলায় বা ব্যালকনিতে দ্বীপ জ্বালাবেন। সোশ্যাল ডিসট্যানসিং-এর লক্ষ্মণরেখা মেনে চলবেন।’

তবে কর্মসূচিতে বেশ বিশৃঙখলা দেখা গেল৷ অনেকে রাস্তায় বেরিয়ে বাজিও ফুটিয়েছেন বলে জানা গেছে৷

বিশ্বের সকল খবর সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে একটিভ থাকুন

Facebook

আইডিয়াল নিউজ ২৪

সংবাদটি শেয়ার করতে নিচের অপশনে ক্লিক করুন

More News Of This Category



Our Facebook Page


বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু